আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

বঙ্গবন্ধু কর্ণার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বরণে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করা হয়েছে। এখানে বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবি ও কাজের আলোকচিত্র এবং বঙ্গবন্ধুর উপর লেখা বিভিন্ন বই স্থান পেয়েছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এঁর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন, নেতৃত্বগুণ, দেশপ্রেমসহ সার্বিক কর্মকাণ্ড এবং আমাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের জানার সুযোগ সৃষ্টির জন্য “বঙ্গবন্ধু কর্নার” স্থাপন করা হয়েছে।

এ কর্নারের উদ্দেশ্য হলো আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ, তাঁদের নৈতিকতা ও মননশীলতার উন্নয়ন এবং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করা।

এ কর্নারে আছে বঙ্গবন্ধুর জীবনী, মুক্তিযুদ্ধ  ও বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ বইসহ ঐতিহাসিক বিষয়াদি যেমন- বঙ্গবন্ধুর ঐতিহাসিক বিভিন্ন উক্তি সম্বলিত ছবিসহ ব্যানার, বঙ্গবন্ধুর ছবি, প্রষ্টার, ফেস্টুন ইত্যাদি।  

বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ কর্নার সকল কর্মদিবসে সকাল ১০.০০ থেকে বিকাল ৬.০০ পর্যন্ত খোলা থাকে ।  এছাড়া শুক্রবার ও সরকারি ছুটির দিনে বন্ধ থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *